1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজও ঢাকা ছাড়ছেন মানুষ

  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ২৪৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঈদের আগে নানা ব্যস্ততার কারণে বাড়ি যেতে না পারলেও ঈদের চতুর্থদিনেও ঢাকা ছাড়ছেন অনেকে। কেউ পরিবার-পরিজনের সঙ্গে সময় কাটাতে আবার কেউ পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা ছাড়ছেন। তাই ঈদের পরেও ট্রেনে বাড়ি যাচ্ছেন তারা। প্ল্যাটফর্মগুলোতে বাড়ি ফেরা মানুষের ভিড় ছিল গত দু’একদিন থেকে কিছুটা বেশি। তবে, কিছু কিছু ট্রেন বিলম্বে আসায় যাত্রীদের প্ল্যাটফর্মে অপেক্ষা করতে হচ্ছে।

বুধবার (১৩ জুলাই) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আজ ৪১ জোড়া ট্রেন আসা-যাওয়া করবে। ট্রেনগুলোতে ঢাকায় ফেরা যাত্রীর তুলনায় ছেড়ে যাওয়ার সংখ্যাই বেশি। সকাল ১১ টা পর্যন্ত ১৫টি ট্রেন ছেড়ে গেছে কমলাপুর রেলস্টেশন থেকে। রেলস্টেশনে ঈদের সময় যাত্রীর চাপ বেশি থাকায় বাড়ি যাননি, অনেকে আবার পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে এখন যাচ্ছেন এমন যাত্রীর চাপ রয়েছে।

রংপুর এক্সপ্রেসের জন্য অপেক্ষা করছিলেন শেফালী বেগম। তিনি বলেন, তিনদিন ঘুরেও ঈদের আগে টিকিট পাইনি। তারপরও যানজটের কথা চিন্তা করে বাচ্চা নিয়ে বাসে যায়নি। কারণে বাসে খুব ভোগান্তি পোহাতে হয়।

বগুড়ার ট্রেনের জন্য অপেক্ষায় থাকা মো. রিপন বলেন, ঈদের আগে অনেক ঝামেলা হয় বাড়ি যেতে। তাই ঈদের পরে যাচ্ছি। এখন কোনো ঝামেলা নেই, কোনো ভোগান্তি যেন পোহাতে হবে না।

একতা এক্সপ্রেসে পঞ্চগড়ে যাবেন দোলালী বেগম। তিনি বলেন, রাস্তায় বাসে গেলে অনেক বড় জ্যামে পড়তে হয়। বাচ্চা নিয়ে গেলে তখন অনেক কষ্ট হয়। ট্রেনের টিকিট কাটার জন্য অনেকবার চেষ্টা করেছি কিন্তু পাইনি। তাই আর বাড়িতে যাওয়া হয়নি। এখন বাড়ি যাওয়ার জন্য ট্রেনের অপেক্ষায় আছি।

ঘরেফেরা মানুষের অনেকে যাচ্ছেন পারিবারিক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে। স্ত্রী ও সন্তানকে নিয়ে রংপুরে শ্বশুরবাড়িতে বেড়াতে যাচ্ছেন রোমান। তিনি বলেন, সাধারণত ঢাকাতেই ঈদ করি। ঈদের পর সবাই তো বেড়াতে যায় তাই আমরাও বেড়াতে যাচ্ছি। বাসে গেলে জ্যামে পড়তে হয়, আবার বাচ্চা নিয়ে যাওয়াও মুশকিল। তাই ট্রেনে যাচ্ছি।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিন সাংবাদিকদের বলেন, সকাল থেকে ঢাকার বাইরে যাওয়ার যাত্রী স্বাভাবিক। ঢাকায় ফেরা যাত্রী বেড়েছে। আগামী শুক্রবার ও শনিবার (১৫ ও ১৬ জুলাই) ঢাকায় ফেরা যাত্রীর সংখ্যা সবচেয়ে বেশি হবে। তিনি বলেন, ঢাকামুখী মানুষের চাপ বেড়েছে, তবে ঈদের পরেও ঢাকার বাইরে যাওয়া মানুষের চাপ কিছুটা রয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..